আজ ২৩শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের রূপান্তরকামী দম্পতির বেবী বাম্পের ছবি ভাইরাল

সোনাই ডেক্সঃ  স্বপ্ন পূরণ হতে চলেছে ভারতের রূপান্তরকামী দম্পতি জাহাদ ও জিয়া পাভালের। দক্ষিণালীয় কেরালার তিরুঅনন্তপুরমের অধিবাসী জাহাদ (২১) ও কোঝিকোড়ের অধিবাসী জিয়া পাভাল (২৩)। দুবছর আগে একসঙ্গে থাকতে শুরু করেছিলেন তারা। এরপর সন্তান নেওয়ার সিদ্ধান্ত নেন জাহাদ।

 

এখন তিনি আট মাসের অন্তঃসত্ত্বা। ভারতে এমন ঘটনা এটিই প্রথম। তাই এই খবর শুনে অবাক হয়েছেন অনেকেই। তাদের বেবি বাম্পের ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র খবরে বলা হয়েছে, পুরুষ থেকে নারীতে রূপান্তরের বিভিন্ন পদ্ধতির মধ্যে দিয়ে যাচ্ছিলেন তারা। এর মধ্যেই জাহাদ অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এখন তিনি আট মাসের অন্তঃসত্ত্বা। নারী সত্ত্বা না থাকলেও পুরুষ শরীরে বেড়ে উঠছে নতুন প্রাণ।

 

পাভাল বলছেন, তিনি সবসময় একজন পিতা বা মাতা হতে চেয়েছিলেন। জন্মের সময় পুরুষ হিসেবে নথিভুক্ত হলেও এখন তাকে নারী হিসেবে চিহ্নিত করা হয়েছে।

 

পাভাল ইনস্টাগ্রাম লিখেছেন, তাদের বাবা-মা হওয়ার স্বপ্ন পূরণ হতে চলেছে। আমারা একটি শিশু চেয়েছিলাম, যাতে পৃথিবীতে নিজেদের কিছু রেখে যেতে পারি।

 

জাহাদ জেলে সম্প্রদায়ের একটি খ্রিষ্টীয় পরিবারের সন্তান। যিনি বর্তমানে একটি সুপার মার্কেটে হিসাবরক্ষক হিসেবে কাজ করছেন। অপরদিকে, জিয়া একজন নৃত্যশিক্ষিকা।

পাভাল জানান, হিজড়া হওয়ার কারণে একসময় তারা পরিবার ছেড়েছিলেন। কিন্তু অন্তঃসত্ত্বা হওয়ার পর পরিবার তাদের গ্রহণ ও সমর্থন করেছে।

এই দম্পতি বলেছেন, ট্রান্সজেন্ডার সম্প্রদায় তাদের সন্তান নেওয়াকে ‘স্বাগত’ জানিয়েছে। তবে সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর ব্রেস্ট মিল্ক ব্যাংক থেকে দুধ নিয়ে তাদের সন্তানকে পান করাবেন।

অবশ্য তাদের চিকিৎসকরা এই মুহূর্তে মিডিয়ার সঙ্গে কথা বলতে রাজি নন।

বেশ কয়েকজন ট্রান্সজেন্ডার মানুষের সঙ্গে কাজ করা ব্যাঙ্গালুরুর একজন এন্ডোক্রিনোলজিস্ট যিনি করেছেন তিনি বলেছেন, সন্তান জন্মদানের পর তারা আবার হরমোন থেরাপি শুরু করতে পারবে।

সূত্র: বিবিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ